logo

orangebd logo
চুক্তি ছাড়া বাংলাদেশে আসবে না স্মিথরা
সংবাদ স্পোর্টস ডেস্ক

অস্ট্রেলিয়ান ক্রিকেটে চুক্তি বিতর্ক আর সমঝোতা আলোচনায় গত কিছুদিন ধরেই চলছে আলো-অন্ধকারের খেলা। এসবের মধ্যেই অধিনায়ক স্টিভেন স্মিথ আবারও বলেন পুরনো কথা। বাংলাদেশ সফরে আসতে চায় দল, কিন্তু আগে চুক্তি সম্পন্ন করতে হবে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড গত বৃহস্পতিবার বলেছিলেন, এই সপ্তাহেও দুই পক্ষের সমঝোতা না হলে ব্যাপারটি স্বাধীন ও দ্রুত কার্যকর সালিসি আদালতে তোলা হতে পারে। অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (এসিএ) এতে রাজি হলে প্রক্রিয়া শুরুর পরই তারা ফের চুক্তির আওতায় আসতে পারেন এবং বাংলাদেশ সফরও হতে পারে। বাংলাদেশ সফরের সময় ঘনিয়ে আসছে বলেই এত তৎপরতা।

কিন্তু গত মঙ্গলবার রাতে ফঙ্ স্পোর্টসের একটি অনুষ্ঠানে স্মিথ আবারও জানিয়ে দেন নিজেদের শক্ত অবস্থানের কথা। মনে করিয়ে দেন অস্ট্রেলিয়া 'এ' দলের দক্ষিণ আফ্রিকা সফর বর্জনের কথা। 'আমি অবশ্যই চাইব (বাংলাদেশ সফরে যেতে), তবে দীর্ঘদিন ধরেই আমরা যেটা বলছি, আগে চুক্তি। 'এ' দলের ক্রিকেটাররা যেভাবে শক্ত অবস্থান নিয়ে দক্ষিণ আফ্রিকা সফরে যায়নি, এরপর চুক্তি ছাড়া আমাদের সফরে যাওয়া ঠিক হবে না। সিএ ব্যাপারটি জানে, তাদের জানানো হয়েছে। প্যাট হাওয়ার্ডকে (সিএর টিম পারফরমেন্স জেনারেল ম্যানেজার) আমি বলেছি যে চুক্তি না হলে ব্যাপারটি ওদিকেই (সফর বাতিল) এগোবে।'

গত কিছুদিনের ঘটনাপ্রবাহে অনেক উত্থানপতন শেষে বেশ সুবাতাস বইছিল। অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যমের খবরে যা ইঙ্গিত ছিল, তাতে মঙ্গলবার দুই পক্ষের একটি সমঝোতায় পেঁৗছানোর কথা ছিল। শেষ পর্যন্ত সেটি হয়নি। স্মিথ অবশ্য জানিয়েছেন, আলোচনায় বেশ ভালো অগ্রগতি হয়েছে। কিন্তু গুরুত্বপূর্ণ কিছু ব্যাপার এখনও চূড়ান্ত হওয়া বাকি। ওয়েবসাইট।

খবরটি পঠিত হয়েছে ১০১ বার
font
font
সর্বাধিক পঠিত
আজকের ভিউ
পুরোন সংখ্যা
Click Here
সম্পাদক - আলতামাশ কবির । ভারপ্রাপ্ত সম্পাদক - খন্দকার মুনীরুজ্জামান । ব্যবস্থাপনা সম্পাদক - কাশেম হুমায়ুন ।
সম্পাদক কর্তৃক দি সংবাদ লিমিটেড -এর পক্ষে ৮৭, বিজয়নগর, ঢাকা থেকে মুদ্রিত এবং প্রকাশিত।
কার্যালয় : ৩৬, পুরানা পল্টন, ঢাকা-১০০০। ফোন : ৯৫৬৭৫৫৭, ৯৫৫৭৩৯১। কমার্শিয়াল ম্যানেজার : ৭১৭০৭৩৮
ফ্যাক্স : ৯৫৫৮৯০০ । ই-মেইল : sangbaddesk@gmail.com
Copyright thedailysangbad © 2017 Developed By : orangebd.com.
close