logo

orangebd logo
শেখ জামালের নাটকীয় জয়
সংবাদ স্পোর্টস ডেস্ক

লাগাম হাতবদল হয়েছে অনেকবার। উত্তেজনার পারদও ওঠা-নামা করেছে ক্রমশ। শেষ দিকেও ম্যাচ দুলেছে পেন্ডুলামের মতো। কিন্তু শেষ হাসি শেখ জামালের। লেজের দুই ব্যাটসম্যান ইলিয়াস সানি ও মাহমুদুল হক দলকে দিয়েছেন শ্বাসরুদ্ধকর জয়।

ঢাকা প্রিমিয়ার লীগে অন্যতম ফেভারিট প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ২ উইকেটে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বিকেএসপিতে উত্তেজনাপূর্ণ ম্যাচে জিতেছে ১ বল বাকি রেখে।

শেষ ২ ওভারে শেখ জামালের প্রয়োজন ছিল ১৩ রান। পেসার আল আমিন হোসেন ৪৯তম ওভারে দেন মাত্র ৩ রান। শেষ ওভারে চাই ১০। আরিফুল হকের প্রথম বলেই চার মারেন সানি। কিন্তু আউট হন পরের বলেই। পরের দুই বলে দুটি সিঙ্গেল। পঞ্চম বলে বাউন্ডারি মেরে দলকে স্মরণীয় জয় এনে দেন মাহমুদুল। অথচ একসময় হারের মুখে ছিল শেখ জামাল। সেখান থেকে দলকে টেনে তুলেছেন ইলিয়াস সানি ও মাহমুদুলই। শেষ স্বীকৃত ব্যাটসম্যান রাজিন সালেহ যখন আউট হন, তখন শেখ জামালের প্রয়োজন ৫৭ বলে ৭০ রান। হাতে উইকেট তিনটি। অষ্টম উইকেটে ৫৩ বলে ৬৪ রানের জুটি গড়েন দুজন সানি ও মাহমুদুল। ৪৭ বলে ৪৪ রান করে শেষ ওভারে ফিরেছেন সানি। মৌসুমে মাত্র দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে ২৩ বলে ২৭ রানের অপরাজিত ইনিংসে দলের জয় নিয়ে ফিরেছেন উইকেটকিপার ব্যাটসম্যান মাহমুদুল।

২৭১ রান তাড়ায় শুরুর দিকেও বড় কোন জুটি বা বড় ইনিংস পায়নি শেখ জামাল। অবশ্য অবদান ছিল বেশ কজনের। ওপেনিংয়ে ৩৩ বলে ৩৬ করেছেন ফজলে রাবি্ব। তিনে নেমে ভারতীয় প্রশান্ত চোপড়া করেন ৪৮। দ্বিতীয় উইকেটে দুজনের জুটি ছিল ৭২ রানের।

চারে প্রমোশন পেয়ে অফ স্পিনিং অলরাউন্ডার সোহাগ গাজী ৪টি চার ও ৩ ছক্কায় করেছেন ৫৪। এতেই এগিয়ে যায় শেখ জামাল।

প্রাইম ব্যাংকের শুরুটাও ছিল দুর্দান্ত। জাকির হাসান ও মেহেদি মারুফ উদ্বোধনী জুটিতে করেন ৯৪ রান। ৫ চার ও ২ ছক্কায় ৬১ রানে ফেরেন অধিনায়ক মারুফ। তৃতীয় উইকেটে অভিমন্যু ঈশ্বরণ ও আল আমিনের জুটি ৯৪ রানের। দুটি করে চার ও ছক্কায় ৫২ করেছেন ইশ্বরন। ৪৩ বলে ৪২ আল আমিন। শেষ দিকে আসিফ আসহেদ ৩০ রান করলেও সঙ্গ দিতে পারেননি অন্যরা। ফলে শেষ ১০ ওভারে রান হয়েছে ৬১।

সংক্ষিপ্ত স্কোর

প্রাইম ব্যাংক : ৫০ ওভারে ২৭০/৯ (মারুফ ৬১, জাকির ৩৪, অভিমন্যু ৫৪, আল আমিন ৪২, আরিফুল ২১, আসিফ ৩১; শাহাদাত ২/৪৩, জিয়াউর ১/৪০, গাজি ১/৫৮, তানভির ১/৪৪)।

শেখ জামাল : ৪৯.৫ ওভারে ২৭১/৮ (ফজলে রাবি্ব ৩৬, প্রশান্ত ৪৮, গাজি ৫৪, জিয়াউর ৩৪, সানি ৪৪, মাহমুদুল ২৭*; আল আমিন ১/৪০, আরিফুল ৪/৭৫, নাজমুল ১/৪০, তাইবুর ১/২০, সালমান ১/৪৬)।

ম্যান অফ দ্য ম্যাচ : ইলিয়াস সানি

খবরটি পঠিত হয়েছে ১০১ বার
font
font
সর্বাধিক পঠিত
আজকের ভিউ
পুরোন সংখ্যা
Click Here
সম্পাদক - আলতামাশ কবির । ভারপ্রাপ্ত সম্পাদক - খন্দকার মুনীরুজ্জামান । ব্যবস্থাপনা সম্পাদক - কাশেম হুমায়ুন ।
সম্পাদক কর্তৃক দি সংবাদ লিমিটেড -এর পক্ষে ৮৭, বিজয়নগর, ঢাকা থেকে মুদ্রিত এবং প্রকাশিত।
কার্যালয় : ৩৬, পুরানা পল্টন, ঢাকা-১০০০। ফোন : ৯৫৬৭৫৫৭, ৯৫৫৭৩৯১। কমার্শিয়াল ম্যানেজার : ৭১৭০৭৩৮
ফ্যাক্স : ৯৫৫৮৯০০ । ই-মেইল : sangbaddesk@gmail.com
Copyright thedailysangbad © 2017 Developed By : orangebd.com.
close