logo

orangebd logo
ঋণ নিয়ে অর্থ আত্মসাৎ
বিএনপি নেতা আসলামসহ চারজনের বিরুদ্ধে চার্জশিট দাখিলের অনুমতি
নিজস্ব বার্তা পরিবেশক

ঋণ নিয়ে পরিশোধ না করে ৩২৬ কোটি টাকা আত্মসাতের ঘটনায় দুদকের করা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব এবং রাষ্ট্রদ্রোহী মামলার আসামি আসলাম চৌধুরীসহ ৪ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিলের অনুমতি দিয়েছে দুদক কমিশন। গতকাল কমিশনের বৈঠকে মামলাটি আদালতে চার্জশিট দাখিল করার অনুমতি দেয়া হয়। আসলাম চৌধুরী ছাড়াও মামলায় যাদের বিরুদ্ধে চার্জশিট দেয়া হবে তারা হলেন আসলাম চৌধুরীর স্ত্রী রাইজিং স্টিল মিল লিমিটেডের চেয়ারম্যান জামিলা নাজনীন মাওলা, আসলাম চৌধুরীর ছোট ভাই প্রতিষ্ঠানের এমডি আমজাদ হোসেন চৌধুরী এবং পরিচালক জসীম উদ্দিন চৌধুরী। তবে চার্জশিট থেকে সংশ্লিষ্ট ব্যাংকের (এবি ব্যাংক) সাবেক এমডি একেএম ফজলুর রহমান এবং সাবেক ডিএমডি বদরুল হক খানকে (বর্তমানে বাংলাদেশ ব্যাংকের অডিট বিভাগের জিএম) বাদ দেয়া হয়েছে। দুদকের উপ-পরিচালক (মিডিয়া) প্রণব কুমার ভট্টচার্য এ তথ্য জানান।

এবি ব্যাংক থেকে ৩২৬ কোটি টাকা ঋণ নিয়ে তার পরিশোধ না করেই আত্মসাতের অভিযোগে বিএনপির যুগ্ম মহাসচিব ও ব্যবসায়ী আসলাম চৌধুরী, তার স্ত্রী জামিলা চৌধুরী, ছোট ভাই আমজাদ হোসেন চৌধুরী, জসীম উদ্দিন চৌধুরীকে আসামি করে মামলা করেন দুদকের চট্টগ্রাম সমন্বির জেলা কার্যালয় ১-এর উপসহকারী পরিচালক মানিক লাল দাস। ২০১৬ সালের ১৬ জুলাই চট্টগ্রামের ডবলমুলিং থানায় মামলাটি করা হয়। মামলায় সংশ্লিষ্ট এবি ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক( এমডি) একেএম ফজলুর রহমান এবং সাবেক উপ ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) বদরুল হক খানকেও আসামি করা হয়। ১ বছর দীর্ঘ তদন্ত শেষে চার্জশিট প্রস্তুত করে দুদকের তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তা। তবে চার্জশিট থেকে ব্যাংকের সাবেক দুই কর্মকর্তার নাম বাদ দিয়ে আসলাম চৌধুরীসহ তার পরিবারের ৪ সদস্যকে আসামি করে চার্জশিটের অনুমতি দেয় কমিশনের বৈঠকে। যেকোন সময় মামলাটি আদালতে দাখিল করা হবে।

দুদকের উপপরিচালক (মিডিয়া) প্রণব কুমার ভট্টাচার্য সংবাদকে বলেন, ঋণ আত্মসাত মামলায় আসলাম চৌধুরী ও তার পরিবারের ৪ জনের বিরুদ্ধে চার্জশিট দেয়ার অনুমতি দিয়েছে দুদক কমিশন।

খবরটি পঠিত হয়েছে ১০১ বার
font
font
সর্বাধিক পঠিত
আজকের ভিউ
পুরোন সংখ্যা
Click Here
সম্পাদক - আলতামাশ কবির । ভারপ্রাপ্ত সম্পাদক - খন্দকার মুনীরুজ্জামান । ব্যবস্থাপনা সম্পাদক - কাশেম হুমায়ুন ।
সম্পাদক কর্তৃক দি সংবাদ লিমিটেড -এর পক্ষে ৮৭, বিজয়নগর, ঢাকা থেকে মুদ্রিত এবং প্রকাশিত।
কার্যালয় : ৩৬, পুরানা পল্টন, ঢাকা-১০০০। ফোন : ৯৫৬৭৫৫৭, ৯৫৫৭৩৯১। কমার্শিয়াল ম্যানেজার : ৭১৭০৭৩৮
ফ্যাক্স : ৯৫৫৮৯০০ । ই-মেইল : sangbaddesk@gmail.com
Copyright thedailysangbad © 2017 Developed By : orangebd.com.
close