logo

orangebd logo
সক্রিয় মৌসুমি বায়ু
আজ থেকে ৩ দিন ভারী বর্ষণের সম্ভাবনা
নিজস্ব বার্তা পরিবেশক

টানা বর্ষণ আর নদীতে অতিরিক্ত পানি প্রবাহিত হওয়ায় জলাবদ্ধতার শিকার রাজধানীসহ সারাদেশের মানুষ। সেই সঙ্গে মৌসুমি বায়ু কম সক্রিয় থাকায় ঢাকাসহ সারাদেশে বৃষ্টিপাতের মাত্রা কমে গেছে। তাপমাত্রা সর্বনিম্ন ও সর্বোচ্চ দুটোই বেড়ে যাওয়ায় মানুষকে পড়তে হচ্ছে গরমের অস্বস্তিতে কিন্তু এই তাপমাত্রা দ্রুত কমবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

গতকাল আবহাওয়াবিদ আবদুর রহমান সংবাদকে জানান, মৌসুমি বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় অবস্থায় রয়েছে যার কারণে বৃষ্টিপাত কম হচ্ছে কিন্তু আজ থেকে আগামী ৩ দিন সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে। সেই সঙ্গে অসহ্য গরমও সহনীয় পর্যায়ে নেমে আসার সম্ভাবনা রয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে বর্তমানে মাঝারি একটা লঘুচাপ রয়েছে। বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত হয়ে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয়। মাঝারি থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। তবে দেশের অভ্যন্তরে নৌ ও সমুদ্রবন্দরে কোন সতর্কতা সংকেত দেখাতে হবে না।

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল দিনাজপুরে ৩৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন গোপালগঞ্জে ২৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আর ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ঢাকার তাপমাত্রা ছিলো।

খবরটি পঠিত হয়েছে ১০১ বার
font
font
সর্বাধিক পঠিত
আজকের ভিউ
পুরোন সংখ্যা
Click Here
সম্পাদক - আলতামাশ কবির । ভারপ্রাপ্ত সম্পাদক - খন্দকার মুনীরুজ্জামান । ব্যবস্থাপনা সম্পাদক - কাশেম হুমায়ুন ।
সম্পাদক কর্তৃক দি সংবাদ লিমিটেড -এর পক্ষে ৮৭, বিজয়নগর, ঢাকা থেকে মুদ্রিত এবং প্রকাশিত।
কার্যালয় : ৩৬, পুরানা পল্টন, ঢাকা-১০০০। ফোন : ৯৫৬৭৫৫৭, ৯৫৫৭৩৯১। কমার্শিয়াল ম্যানেজার : ৭১৭০৭৩৮
ফ্যাক্স : ৯৫৫৮৯০০ । ই-মেইল : sangbaddesk@gmail.com
Copyright thedailysangbad © 2017 Developed By : orangebd.com.
close