logo

ঢাকা, শুক্রবার ৫ ফাল্গুন, ১৯ জমাদিউল আউয়াল ১৪৩৮, ১৭ ফেব্রুয়ারি ২০১৭

orangebd logo
বরিশালে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে বাধা : সংঘর্ষ আহত ২০ আটক ৪
জেলা বার্তা পরিবেশক, বরিশাল

বরিশাল নগরীর কাউনিয়া টেঙ্টাইল এলাকায় উচ্ছেদ অভিযান চালাতে গিয়ে পুলিশ ও এলাকাবাসীর মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। বৃহস্পতিবার উচ্ছেদ অভিযান চলাকালে বেলা ২টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ সিটি করপোরেশনের (বিসিসি) কর্মকর্তা-কর্মচারী ও পুলিশ সদস্যদের ওপর এলাকাবাসী হামলা চালালে সংঘর্ষের সূত্রপাত হয়। হামলাকারীদের ইটপাটকেল নিক্ষেপ এবং তার পাল্টা জবাবে পুলিশের রাবার বুলেট ও টিয়ারগ্যাস সেল নিক্ষেপের ফলে ওই এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এতে আহত হয়েছে বিসিসি কর্মকর্তা-কর্মচারী ও পুলিশসহ কমপক্ষে ২০ জন। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে শতাধিক রাউন্ড গুলি ও টিয়ারগ্যাস সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গ্রেফতার করা হয়েছে ৪ হামলাকারীকে।

বিসিসির সড়ক পরিদর্শক মো. সালাউদ্দিন জানান, পূর্ব ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার সকালে কাউনিয়া জানকি সিং রোডের পেছনের এলাকা থেকে টেঙ্টাইল মিলের গেট পর্যন্ত বিসিসির জমিতে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করা হয়। বিসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ মাহমুদ জুয়েলের নেতৃত্বে কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকরা উচ্ছেদ অভিযান চালান। তাদের সহায়তায় ছিল আমর্ড ব্যাটালিয়ন পুলিশের অর্ধশতাধিক সদস্য। উচ্ছেদ অভিযানকারীদের অভিযানের শেষ পর্যায়ে টেঙ্টাইল মিলসংলগ্ন বটতলা এলাকায় পেঁৗছলে সেখানকার ব্যবসায়ীদের নেতৃত্বে কয়েকশ লোক উচ্ছেদ অভিযানে অংশগ্রহণকারীদের ওপর হামলা করে। তারা লাঠিসোটা নিয়ে বিসিসির কর্মকর্তা-কর্মচারীদের বেধরকর মারধর শুরু করে। পুলিশ বাধা দিলে তাদের ওপরও হামলা চালানো হয়। ফলে দু'পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, স্থানীয় কয়েকশ লোক চারদিক থেকে ব্যাপক ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে উচ্ছেদ অভিযানে যাওয়া বিসিসির কর্মকর্তা-কর্মচারী পুলিশ অবরুদ্ধ হয়ে পরেন। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পেঁৗছে রাবার বুলেট ও টিয়ারগ্যাস সেল নিক্ষেপ এবং ব্যাপক লাঠিচার্জ শুরু করলে হামলাকারীরা পালিয়ে যায়।

হামলায় আহত হয়েছেন, বিসিসির সড়ক পরিদর্শক সাজ্জাদ হোসেন, ইমরান হোসেন রাজিব, কবির হোসেন, বুলড্রোজারের চালক বাহাউদ্দিন, আমর্ড ব্যাটালিয়ন পুলিশের কনস্টেবল রেজাউল, আসাদ, সুমন, ফেরদৌস, মোরশেদ, সোহেলসহ কমপক্ষে ২০ জন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (উত্তর) মো. হাবিবুর রহমান জানান, কাউনিয়া টেঙ্টাইল এলাকায় সংঘর্ষ নিয়ন্ত্রণে আনার পুলিশ সটগানের ১১৩ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করেছে। হামলার সঙ্গে জড়িত দেলোয়ার হোসেন (৫০), অহিদুল (২৫), শাহআলম (২৮) ও শহীদুল ইসলামকে (২২) ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের ওপর হামলার ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিসিসির সড়ক পরিদর্শক সালাউদ্দিন জানান, গতকাল কাউনিয়া জানকি সিং রোডের পেছনের স্কুল থেকে টেঙ্টাইল মিল এলাকার বটতলা পর্যন্ত মোট ৮০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

খবরটি পঠিত হয়েছে ১০১ বার
font
font
সর্বাধিক পঠিত
আজকের ভিউ
পুরোন সংখ্যা
Click Here
সম্পাদক - আলতামাশ কবির । ভারপ্রাপ্ত সম্পাদক - খন্দকার মুনীরুজ্জামান । ব্যবস্থাপনা সম্পাদক - কাশেম হুমায়ুন ।
সম্পাদক কর্তৃক দি সংবাদ লিমিটেড -এর পক্ষে ৮৭, বিজয়নগর, ঢাকা থেকে মুদ্রিত এবং প্রকাশিত।
কার্যালয় : ৩৬, পুরানা পল্টন, ঢাকা-১০০০। ফোন : ৯৫৬৭৫৫৭, ৯৫৫৭৩৯১। কমার্শিয়াল ম্যানেজার : ৭১৭০৭৩৮
ফ্যাক্স : ৯৫৫৮৯০০ । ই-মেইল : sangbaddesk@gmail.com
Copyright thedailysangbad © 2017 Developed By : orangebd.com.
close