logo

ঢাকা, শুক্রবার ৫ ফাল্গুন, ১৯ জমাদিউল আউয়াল ১৪৩৮, ১৭ ফেব্রুয়ারি ২০১৭

orangebd logo
ঠাকুরগাঁওয়ে
সাংবাদিকের ওপর হামলা : ক্যামেরা ছিনতাই ও প্রাণনাশের হুমকি
হামলার নিন্দা, জড়িতদের শাস্তির দাবি
জেলা বার্তা পরিবেশক, ঠাকুরগাঁও

পূর্বের ছবি তোলাকে কেন্দ্র করে ঠাকুরগাঁওয়ে সমকালের সাংবাদিকের ওপর হামলা ও মারপিটের ঘটনা ঘটেছে। গত মঙ্গলবার রাতে ঠাকুরগাঁও শহরের আশ্রমপাড়ায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় সমকালের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি আসাদুজ্জামান আসাদের ক্যামেরা ছিনতাই ও তাকে প্রাণনাশের হুমকিও দিয়েছে হামলাকারীরা।

এ ঘটনায় আহত সাংবাদিক আসাদুজ্জামান আসাদ দৈনিক ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি ও জাতীয় সাংবাদিক সংস্থা ঠাকুরগাঁও জেলা শাখার সাধারণ সম্পাদক।

জানা যায়, চলতি বছরের ৪ জানুয়ারি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের সময় ঠাকুরগাঁওয়ে সমকালের সাংবাদিক আসাদুজ্জামান আসাদ পেশাগত দায়িত্ব পালনের জন্য সংঘর্ষের ছবি তোলে। এ সময় ছাত্রলীগের বিদ্রোহী কমিটির পক্ষে তুষার দেশীয় অস্ত্র নিয়ে শো ডাউন দেয়। এই ছবি সমকালের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি আসাদুজ্জামান আসাদের ক্যামেরায় তোলা হয়। সে সময় তুষার সমকালের প্রতিনিধিকে লক্ষ্য করে বোতল ও ইট পাটকেল নিক্ষেপ করে এবং তাকে প্রাণনাশের হুমকি দেয়। এই ঘটনাকে কেন্দ্র করে গতকাল রাতে ঠাকুরগাঁও শহরের আশ্রমপাড়ায় সমকাল প্রতিনিধি দৈনিক আমাদের অর্থনীতির জেলা প্রতিনিধি সাইফুল ইসলাম প্রবাল চৌধুরীর বাসায় গেলে বাসার সামনে ঠাকুরগাঁওয়ের সমকালের জেলা প্রতিনিধি আসাদুজ্জামান আসাদের ওপর হামলা চালায় সন্ত্রাসী তুষার ও তার দলবল। এ সময় তারা সাংবাদিক আসাদকে লাঠিসোটা দিয়ে মাথায়সহ সমস্ত শরীরে বেধড়ক মারপিট করে। তারা সাংবাদিক আসাদকে গলাটিপে হত্যার চেষ্টাও করে। এতে গুরুতর আহত হন সাংবাদিক আসাদ।

এ সময় সমকালের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি আসাদুজ্জামান আসাদের ক্যামেরা ছিনতাইও করে হামলাকারীরা। সে সময় আর কখনও ছবি তুললে তাকে প্রাণে মেরে ফেলা হবে বলেও প্রাণনাশের হুমকি দিয়েছে হামলাকারীরা। পরে স্থানীয়রা আহত সাংবাদিক আসাদকে উদ্ধার করে আধুনিক সদর হাসপাতালে পাঠায়। সেখানে তাকে চিকিৎসা দেয়া হয়েছে।

এদিকে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে ঠাকুরগাঁওয়ের সাংবাদিক সংগঠনের নেতারা। তারা এ ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টানন্তমূলক শাস্তির দাবিও জানান। এ বিষয়ে জাতীয় সাংবাদিক সংস্থা জেলা শাখার সভাপতি সাইফুল ইসলাম প্রবাল চৌধুরী জানান, সমকালের সাংবাদিক আসাদের ওপর হামলার ঘটনা অত্যন্ত নিন্দনীয়। পেশাগত দায়িত্ব পালনের জন্য সাংবাদিকদের ওপর এমন নির্যাতন কোনভাবেই কাম্য নয়। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সঙ্গে এ ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান তিনি।

এ বিষয়ে ঠাকুরগাঁও সদর থানার ওসি মশিউর রহমান জানান, এ বিষয়ে একটি মৌখিক অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি অত্যন্ত দুঃখজনক। এ বিষযে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

খবরটি পঠিত হয়েছে ১০১ বার
font
font
সর্বাধিক পঠিত
আজকের ভিউ
পুরোন সংখ্যা
Click Here
সম্পাদক - আলতামাশ কবির । ভারপ্রাপ্ত সম্পাদক - খন্দকার মুনীরুজ্জামান । ব্যবস্থাপনা সম্পাদক - কাশেম হুমায়ুন ।
সম্পাদক কর্তৃক দি সংবাদ লিমিটেড -এর পক্ষে ৮৭, বিজয়নগর, ঢাকা থেকে মুদ্রিত এবং প্রকাশিত।
কার্যালয় : ৩৬, পুরানা পল্টন, ঢাকা-১০০০। ফোন : ৯৫৬৭৫৫৭, ৯৫৫৭৩৯১। কমার্শিয়াল ম্যানেজার : ৭১৭০৭৩৮
ফ্যাক্স : ৯৫৫৮৯০০ । ই-মেইল : sangbaddesk@gmail.com
Copyright thedailysangbad © 2017 Developed By : orangebd.com.
close