logo

orangebd logo
যৌতুকের জন্য রংপুরে মধ্যযুগীয় কায়দায় গৃহবধূ নির্যাতন
স্বামী গ্রেফতার
লিয়াকত আলী বাদল, রংপুর

রংপুর সদর উপজেলার হরিদেবপুর ইউনিয়নের পানবাজার গ্রামে ৫০ হাজার টাকা যৌতুক না দেয়ায় রোকসানা বেগম নামে এক গৃহবধূকে মধ্যযুগীয় কায়দায় অমানুষিক নির্যাতন করে মাথার চুল কেটে দিয়েছে পাষন্ড স্বামী মনু ও তার বাড়ির লোকজন। গুরুতর আহত অবস্থায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পাষন্ড

স্বামী হাসানুজ্জামান মনুকে রোববার রাতে পুলিশ গ্রেফতার করেছে। কোতোয়ালি থানার ওসি এবিএম জাহিদুল ইসলাম গ্রেফতার করার বিষয়টি নিশ্চিত করেছেন।

স্বজনরা জানায়, মাত্র ২ বছর আগে বিয়ে হয়েছিল পার্শ্ববর্তী মমিনপুর ইউনিয়নের কশাইপাড়া গ্রামের হাসানুজ্জামান মনুর সঙ্গে পানবাজার গ্রামের রফিকুল ইসলামের একমাত্র কন্যা রোকসানা বেগমের। বিয়ের সময় জমি বিক্রি করে এক লাখ টাকা যৌতুক দিয়েছিল রোকসানার বাবা। বিয়ের এক বছর না যেতেই আবারও এক লাখ টাকা দাবি করে রোকসানার স্বামী মনু মিয়া। টাকা দিতে রাজি না হওয়ায় শুরু হয় তার নির্যাতন। একমাত্র কন্যা সন্তানের কথা ভেবে রোকসানার বাবা আবারও শেষ সম্বল এক খ- জমি বিক্রি করে তাকে ৫০ হাজার টাকা প্রদান করে। ২ মাস পার হতেই আবার ৫০ হাজার টাকা দাবি করে বসে পাষ- স্বামী। রোকসানার বাবা-মা টাকা দিতে পারবে না জানালে শুক্রবার রাতে পাষ- স্বামী মনু মিয়া ও স্বজনরা মিলে অমানুষিক নির্যাতন করে মাথার চুল কেটে দেয়। নির্যাতনে রোকসানা জ্ঞান হারিয়ে ফেললে আশপাশের লোকজন তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় রোকসানার বাবা থানায় খবর দিলে পুলিশ এসে পাষ- স্বামী মনু মিয়াকে আটক করে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ১৬ নম্বর সার্জিকাল ওয়ার্ডে চিকিৎসাধীন গৃহবধূ রোকসানা বেগম জানান, বিয়ের সময় একলাখ টাকা যৌতুক দেয়া হয়েছিল। গত বছর কন্যা সন্তানের জন্ম হবার পর থেকেই আবারও যৌতুকের জন্য তার ওপর চাপ দিচ্ছিল স্বামী ও শশুর বাড়ির লোকজন। রাতে স্বামী শাশুড়ি, ননদ মিলে আমার হাত পা বেঁধে অমানুষিক নির্যাতন করে মাথার চুল কেটে দেয়।

এ ঘটনায় পানবাজার গ্রামে পাষ- স্বামী মনুর বাড়িতে গিয়ে কাউকেই পাওয়া যায়নি। তবে তার এক মামী মনোয়ারা বেগম দাবি করেন মেয়েটি নাকি নিজেই নিজের চুল কেটেছে।

সার্বিক বিষয় জানতে কোতোয়ালি থানার ওসি এবিএম জাহিদুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বললেন প্রধান আসামি মনু মিয়াকে গ্রেফতার করা হয়েছে। অন্যান্য আসামিদের গ্রেফতার করার চেষ্টা চলছে। এ ঘটনায় রোববার রাতে রোকসানার বাবা রফিকুল ইসলাম বাদী হয়ে কোতোয়ালি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছে বলে জানান তিনি। এদিকে সোমবার দুপুরে আসামি মনুকে আদালতে হাজির করা হলে বিজ্ঞ বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

খবরটি পঠিত হয়েছে ১০১ বার
font
font
সর্বাধিক পঠিত
আজকের ভিউ
পুরোন সংখ্যা
Click Here
সম্পাদক - আলতামাশ কবির । ভারপ্রাপ্ত সম্পাদক - খন্দকার মুনীরুজ্জামান । ব্যবস্থাপনা সম্পাদক - কাশেম হুমায়ুন ।
সম্পাদক কর্তৃক দি সংবাদ লিমিটেড -এর পক্ষে ৮৭, বিজয়নগর, ঢাকা থেকে মুদ্রিত এবং প্রকাশিত।
কার্যালয় : ৩৬, পুরানা পল্টন, ঢাকা-১০০০। ফোন : ৯৫৬৭৫৫৭, ৯৫৫৭৩৯১। কমার্শিয়াল ম্যানেজার : ৭১৭০৭৩৮
ফ্যাক্স : ৯৫৫৮৯০০ । ই-মেইল : sangbaddesk@gmail.com
Copyright thedailysangbad © 2017 Developed By : orangebd.com.
close