logo

orangebd logo
আয়ারল্যান্ড সফরের দলে নাসির
বাংলাদেশ দল ঘোষণা
সংবাদ স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য গতকাল বৃহস্পতিবার ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছে ক্রিকেট বোর্ড নির্বাচক কমিটি। অন্যদিকে ইংল্যান্ডে প্রস্তুতি ক্যাম্প ও আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের দলে নেয়া হয়েছে নাসির হোসেনকে। কিন্তু নেই চ্যাম্পিয়ন্স ট্রফির স্কোয়াডে। দুই দলেই ফিরেছেন পেসার শফিউল ইসলাম এবং দুই দল থেকেই বাদ পড়েছেন শুভাগত হোম চৌধুরী।

গতকাল বেলা সাড়ে ১১টার দিকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে দুটি দলই ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। ইংল্যান্ডে ক্যাম্প ও আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের দল ১৮ সদস্যের। চ্যাম্পিয়ন্স ট্রফির দলে আইসিসির বাধ্যবাধকতা অনুযায়ী ১৫ সদস্যের। চ্যাম্পিয়ন্স ট্রফির দল ঘোষণার শেষ সময় আগামী ২৫ এপ্রিল। বাংলাদেশের আগে দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া সবশেষ শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের ওয়ানডে দল ছিল ১৭ সদস্যের। সেই দল থেকে আয়ারল্যান্ড সফরের দলে নেই শুধু শুভাগতই।

নাসির ও শফিউল, দুজনই সবশেষ ওয়ানডে খেলেছেন গত অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে। এরপর শফিউলের বাইরে থাকার মূল কারণ চোট। টানা নিজেকে ফিট রাখতে না পারায় তাকে নিয়ে অসন্তুষ্ট ছিল নির্বাচক কমিটি। এবার এই পেসারের ওপর আস্থা রেখেছেন নির্বাচকরা।

গত বেশ কিছু দিন ধরেই বাংলাদেশের সব স্কোয়াডে মুশফিকুর রহিমের সঙ্গে বাড়তি উইকেটকিপার রাখা হয়েছে একজন। যদিও চ্যাম্পিয়ন্স ট্রফির দলে কিপার মুশফিক একাই। প্রধান নির্বাচক জানান, মূল স্কোয়াডের অংশ না হলেও বাড়তি সদস্য হিসেবে চ্যাম্পিয়ন্স ট্রফির সময়ও দলের সঙ্গে থাকবেন উইকেটকিপার নুরুল। মুশফিকের চোট বা অন্য কোন জরুরি প্রয়োজনে পাওয়া যাবে হাতের কাছেই। অর্থাৎ নুরুল থাকছেন স্ট্যান্ডবাই হিসেবে। সঙ্গে আরও তিন স্ট্যান্ডবাই ক্রিকেটার নাসির, শুভাশীষ ও মোহাম্মদ সাইফউদ্দিন।

ইংল্যান্ডের সাসেঙ্ েক্যাম্পের জন্য ২৬ এপ্রিল ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। আয়ারল্যান্ডে নিউজিল্যান্ডকে নিয়ে ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের প্রথম ম্যাচ ১২ মে স্বাগতিকদের বিপক্ষে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রথম ম্যাচ ১ জুন।

ইংল্যান্ডে ক্যাম্প ও আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের দল : তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাবি্বর রহমান, মাহমুদুল্লাহ, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মর্তুজা, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, নাসির হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, শুভাশীষ রায়, সানজামুল ইসলাম, শফিউল ইসলাম।

চ্যাম্পিয়ন্স ট্রফির দল : তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাবি্বর রহমান, মাহমুদুল্লাহ, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মর্তুজা, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মেহেদি হাসান মিরাজ, সানজামুল ইসলাম, শফিউল ইসলাম। ওয়েবসাইট।

খবরটি পঠিত হয়েছে ১০১ বার
font
font
সর্বাধিক পঠিত
আজকের ভিউ
পুরোন সংখ্যা
Click Here
সম্পাদক - আলতামাশ কবির । ভারপ্রাপ্ত সম্পাদক - খন্দকার মুনীরুজ্জামান । ব্যবস্থাপনা সম্পাদক - কাশেম হুমায়ুন ।
সম্পাদক কর্তৃক দি সংবাদ লিমিটেড -এর পক্ষে ৮৭, বিজয়নগর, ঢাকা থেকে মুদ্রিত এবং প্রকাশিত।
কার্যালয় : ৩৬, পুরানা পল্টন, ঢাকা-১০০০। ফোন : ৯৫৬৭৫৫৭, ৯৫৫৭৩৯১। কমার্শিয়াল ম্যানেজার : ৭১৭০৭৩৮
ফ্যাক্স : ৯৫৫৮৯০০ । ই-মেইল : sangbaddesk@gmail.com
Copyright thedailysangbad © 2017 Developed By : orangebd.com.
close