logo

ঢাকা, বৃহস্পতিবার ২৯ পৌষ ১৪২৩, ১৩ রবিউস সানি ১৪৩৮, ১২ জানুয়ারি ২০১৭

orangebd logo
উত্তরায় স্কুলছাত্র খুন
কিলিং মিশনে অংশ নেয় ২০ জন গ্রেফতার তিন : পলাতক ৯
নিজস্ব বার্তা পরিবেশক

রাজধানীর উত্তরায় ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণীর ছাত্র আদনান কবিরকে হত্যায় জড়িতদের মধ্যে ৯ জনই পলাতক রয়েছে। তবে এজাহারভুক্ত তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন- সাদাফ জাকির, নাফিজ আলম ডন ও মেহরাব হোসাইন। এদের একজন হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। উত্তরা পশ্চিম থানার পরিদর্শক (তদন্ত) আবদুর রাজ্জাক বলেন, গ্রেফতারকৃতদের মধ্যে মেহরাব হত্যার দায় স্বীকার করে আদালাতে জবানবন্দি দিয়েছে। এছাড়া জাকিরকে গাজীপুর কিশোর সংশোধন কেন্দ্রে পাঠানো হয়েছে। ঢাকা কেন্দ্রীয় কারাগারে রয়েছে ডন। বাকিদের ধরতে অভিযান চলছে।

পুলিশ বলছে, হত্যাকান্ডের পর ডন ও জাকিরকে গ্রেফতার করে পুলিশ। এর মধ্যে ডনকে একদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে বেরিয়ে আসে চাঞ্চল্যকর তথ্য। ডনের কাছ থেকেই মেহরাবসহ এজাহারে অজ্ঞাত থাকা সব হামলাকারীর নাম-ঠিকানা পেয়েছে পুলিশ। তার দেয়া তথ্যের ভিত্তিতেই গত সোমবার রাতে মেহরাবকে গ্রেফতার করা হয়। মেহবার স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে বলেছে, নাঈমুর রহমান অনিকের নেতৃত্বেই আদনানকে হত্যা করা হয়। কিশোর-তরুণদের এই কিলিং মিশনে অনিকের সঙ্গে ১৮-২০ জন অংশ নেয়। তাদের প্রত্যেকের হাতেই ছিল লাঠিসোটা, রড। তবে অনিকসহ কয়েকজনের হাতে ছিল হকিস্টিক ও চাপাতি। আধিপত্য বিস্তার এবং গ্রুপিংয়ের জের ধরে স্কুলছাত্র আদনানকে হত্যা করা হয়।

আদনানকে হত্যার কিছুদিন আগে আদনানসহ তার নাইন স্টারের গ্রুপের বন্ধুরা ডিসকো গ্রুপের সাদাফ জাকিরকে মারধর করে। এ ঘটনার পর থেকেই আদনান ও তার বন্ধুদের উচিত শিক্ষা দিতে প্রস্তুত ছিল ডিসকো গ্রুপের সদস্যরা। ঘটনার দিন ডিসকো গ্রুপের ১৮-২০ জন সদস্য উত্তরা ১৩ নম্বর সেক্টরের খেলার মাঠ এলাকায় অবস্থান নেয়। এ সময় অনিকের হাতে হকিস্টিক ছিল। অন্য সবার হাতেই রড, লাঠিসোটা ছিল। জাকিরের হাতে ছিল চাপাতি। হামলাকালে আদনানের বন্ধুরা দৌড়ে চলে গেলেও আদনানকে তারা ১৭ নম্বর সড়কে আটকে মারধর করে। এ সময় হকিস্টিক দিয়ে আদনানকে আঘাত করে অনিক। চাপাতি দিয়ে আঘাত করে জাকির। এছাড়াও অন্যরা লাঠিসোটা ও রড দিয়ে আদনানকে আঘাত করে। আঘাতে এক সময় আদনান নিস্তেজ হলে তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। উল্লেখ্য, গত ৬ জানুয়ারি সন্ধ্যায় উত্তরার সেক্টর-১৩, রোড-১৭-এর ১৫ নম্বর বাড়ির সামনে আদনান কবিরকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় নিহতের বাবা কবির হোসেন বাদী হয়ে উত্তরা পশ্চিম থানায় একটি হত্যা মামলা করেন। ওই মামলায় ৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০/১২ জনকে আসামি করা হয়েছে। মামলায় স্থানীয় এলাকার আধিপত্য এবং গ্রুপিংয়ের জের ধরে হত্যার অভিযোগ আনা হয়েছে। নিহত আদনান নাইন স্টার গ্রুপের সদস্য এবং প্রতিপক্ষ ডিসকো বয়েজ গ্রুপ উত্তরার সদস্য।

খবরটি পঠিত হয়েছে ১০১ বার
font
font
সর্বাধিক পঠিত
আজকের ভিউ
পুরোন সংখ্যা
Click Here
সম্পাদক - আলতামাশ কবির । ভারপ্রাপ্ত সম্পাদক - খন্দকার মুনীরুজ্জামান । ব্যবস্থাপনা সম্পাদক - কাশেম হুমায়ুন ।
সম্পাদক কর্তৃক দি সংবাদ লিমিটেড -এর পক্ষে ৮৭, বিজয়নগর, ঢাকা থেকে মুদ্রিত এবং প্রকাশিত।
কার্যালয় : ৩৬, পুরানা পল্টন, ঢাকা-১০০০। ফোন : ৯৫৬৭৫৫৭, ৯৫৫৭৩৯১। কমার্শিয়াল ম্যানেজার : ৭১৭০৭৩৮
ফ্যাক্স : ৯৫৫৮৯০০ । ই-মেইল : sangbaddesk@gmail.com
Copyright thedailysangbad © 2017 Developed By : orangebd.com.
close