logo

ঢাকা, বৃহস্পতিবার ২৯ পৌষ ১৪২৩, ১৩ রবিউস সানি ১৪৩৮, ১২ জানুয়ারি ২০১৭

orangebd logo
রংপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংসদীয় কমিটির বৈঠক
সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে বিশেষ বাহিনী গঠন হচ্ছে
এমপি লিটনের ঘাতকদের ধরতে বিশেষ টিম কাজ করছে
লিয়াকত আলী বাদল, রংপুর

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি টিপু মুন্সি এমপি বলেছেন, সন্ত্রাস এবং জঙ্গিবাদ দমনে জরুরি ভিত্তিতে কাউন্টার টেরোরিস্ট টিম গঠন করার জন্য ব্যবস্থা নেয়া হচ্ছে। এ বাহিনী দেশের যে কোন প্রান্তেই সন্ত্রাস বা জঙ্গিবিরোধী কর্মকান্ডে সরাসরি অংশ নেবে এজন্য তাদের সর্বাধুনিক অস্ত্রসস্ত্রসহ রসদ সরবরাহ করা হবে। তিনি গতকাল বিকেলে রংপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির বিশেষ সভা শেষে সভার সিদ্ধান্ত সাংবাদিকদের অবহিত করার সময় একথা বলেন।

অন্যদিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, গাইবান্ধা-১ আসনের আওয়ামী লীগ দলীয় এমপি লিটন হত্যাকারীদের গ্রেফতার করার জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। অচিরেই খুনিদের গ্রেফতার করে কেন খুন হলো, কিভাবে খুন হলো তা উদ্ঘাটন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, আমরা এর আগে যত হত্যাকা- সংঘটিত হয়েছে সবগুলোর রহস্য উদ্ঘাটন করে খুনিদের গ্রেফতার করতে সক্ষম হয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে সব ঘটনার রহস্য উদ্ঘাটন করে জঙ্গিদের গ্রেফতার করা হয়েছে। এখন দেশে জঙ্গিবাদকে সহনীয় পর্যায়ে নিয়ে আসা সম্ভব হয়েছে।

দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি এখন অনেকটাই সহনীয় পর্যায়ে রয়েছে। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী অত্যন্ত দক্ষতার সাথে এসব মোকাবিলা করছে। তারা সফলও হয়েছে। আশা করি আমাদের চৌকস গোয়েন্দারা জঙ্গিবাদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতি বাস্তবায়ন করতে সক্ষম হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

তিনি বলেন, লিটন এমপি হত্যাকারীদের খুঁজে বের করার জন্য গোয়েন্দারা কাজ করছে। বেশ কিছু সিনিয়র অফিসার সেখানে অবস্থান করছেন আশা করছি আমরা অচিরেই ভালো ফলাফল পাবো।

এর আগে দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৫তম বৈঠক সভাপতি টিপু মুন্সির সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন সংসদীয় কমিটির সদস্য ইকবালুর রহীম এমপিসহ বেশ কয়েকজন এমপি, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আবুল হোসেন, পুলিশের আইজি একেএম শহিদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

সভা করার ব্যাপারে সংসদীয় কমিটির সভাপতি টিপু মুন্সি এমপি বলেন, জাতীয় সংসদের বাইরে এটাই কোন সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হলো। এজন্য স্পিকার আমাদের অনুমতি প্রদান করেছেন। তিনি বলেন, রংপুর হচ্ছে সবচেয়ে অবহেলিত অঞ্চল এবং অনেক পরে রংপুরকে বিভাগ করা হয়েছে। সবকিছু বিবেচনা করে রংপুরে সংসদীয় স্থায়ী কমিটির সভা করা হয়েছে। তিনি জানান, সভায় আরও বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এক প্রশ্নর উত্তরে তিনি বলেন, রংপুরকে মেট্রোপলিটান সিটি করার ব্যাপারে আইন প্রণয়নের কাজ শেষ হয়েছে। আশা করে আগামী সংসদ অধিবেশনে এই আইন উত্থাপন করা হবে। আইনটি পাস হলে দ্রুততম সময়ে রংপুরে মেট্রোপলিটন সিটির কার্যক্রম শুরু হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

তিনি আরও বলেন, জঙ্গিদের দমনে শুধুমাত্র আইন শৃঙ্খলা বাহিনীর ওপর নির্ভরশীল হলে চলবে না। এজন্য জনগণকে সচেতন করা তাদের মটিভেশন করার প্রয়োজন আছে। আজকের বৈঠকে সেই বিষয়গুলো নিয়ে আলোচনা হয়েছে। অচিরেই রাজশাহীতে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মহাসমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

খবরটি পঠিত হয়েছে ১০১ বার
font
font
সর্বাধিক পঠিত
আজকের ভিউ
পুরোন সংখ্যা
Click Here
সম্পাদক - আলতামাশ কবির । ভারপ্রাপ্ত সম্পাদক - খন্দকার মুনীরুজ্জামান । ব্যবস্থাপনা সম্পাদক - কাশেম হুমায়ুন ।
সম্পাদক কর্তৃক দি সংবাদ লিমিটেড -এর পক্ষে ৮৭, বিজয়নগর, ঢাকা থেকে মুদ্রিত এবং প্রকাশিত।
কার্যালয় : ৩৬, পুরানা পল্টন, ঢাকা-১০০০। ফোন : ৯৫৬৭৫৫৭, ৯৫৫৭৩৯১। কমার্শিয়াল ম্যানেজার : ৭১৭০৭৩৮
ফ্যাক্স : ৯৫৫৮৯০০ । ই-মেইল : sangbaddesk@gmail.com
Copyright thedailysangbad © 2017 Developed By : orangebd.com.