logo

orangebd logo
অবশেষে পীরগঞ্জ হাস'লে ডায়াগনস্টিক কর্মীদের প্রবেশ নিষেধ
প্রতিনিধি, পীরগঞ্জ (রংপুর)

অবশেষে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েবিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারের তথা কথিত মহিলা কর্মীদের প্রবেশের ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করেছে। ফলে এলাকাবাসী স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কে ধন্যবাদ জানিয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোখলেসুর রহমান সরকার স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে জানানো হয় যে, কিছু সংখ্যক মহিলা ল্যাব কর্মী হাসপাতালে সেবা প্রদান স্থানে যেমন-বহিঃবিভাগ, জরুরি বিভাগ, অন্তঃবিভাগ, লেবার রুমসহ বিভিন্ন স্থানে অবাধে সার্বক্ষণিক ঘোরা- ফেরা করিয়া নিরীহ রোগীদের নানা ভাবে প্রলোভিত করিয়া বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে গিয়ে ডাক্তারের পরামর্শ ছাড়াই অপ্রয়োজনীয় কিছু প্যাথলজিক্যাল টেস্ট করায় যার অধিকাংশই রোগ নির্ণয়ে কোন প্রকার রেফারেন্স বহন করে না। ফলে তাদের উপস্থিতিতে স্বাস্থ্য সেবা প্রদান বিঘি্নত হচ্ছে। সেই সাথে আগত রোগীরা অর্থ দ-সহ নানা প্রকার হয়রানির শিকার হচ্ছে। অনেক সময় রোগী ধরতে গিয়ে তারা নিজেরই নিজেদের মধ্যে ঝগড়া বিবাদ করে পরিবেশ নষ্ট করে। এ ধরনের কাউকে পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এই নোটিশের অনুলিপি সদয় অবগতির জন্য সিভিল সার্জন-রংপুর, চেয়ারম্যান-উপজেলা পরিষদ, উপজেলা নির্বাহী অফিসার, অফিসার্স ইনচার্জ, মেয়র-পীরগঞ্জ পৌরসভা এবং স্থানীয় সাংবাদিক মহলকে প্রদান করা হয়।

উল্লেখ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েগেটের ২০ গজের মধ্যেই ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠেছে প্রায় ৫/৬টি ডায়াগনস্টিক সেন্টারের মাঠকর্মী হিসেবে কাজ করে অল্প শিক্ষিত-অশিক্ষিত এবং নানা অসামাজিক কাজের সাথে জড়িত কিছু মহিলা। যারা স্থানীয় ভাবে দালাল বলে চিহ্নিত এবং যাদের অত্যাচারে অতিষ্ঠ হাসপাতালে প্রতিদিন আগত উপজেলার ১৫টি ইউনিয়নের শত শত অসহায় হত দরিদ্র মানুষ।

এ বিষয়ে সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। যাতে বলা হয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েবিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারের তথা কথিত মহিলা কর্মীরা গোটা ক্যাম্পাস দাপিয়ে বেড়াচ্ছে। তারা ফুসলিয়ে-ফাঁসলিয়ে অসহায় অসহায় হত দরিদ্র মানুষদের হাসপাতাল গেট সংলগ্ন জনসেবা ডায়াগনস্টিক সেন্টার, মর্ডাণ ডায়াগনস্টিক সেন্টার, সময় ডায়াগনস্টিক সেন্টার, মেডিকেয়ার, ডক্টরস পয়েন্টস, সিয়াম প্যাথলজি ও মোহনা প্যাথলজিসহ অন্যান্য ল্যাবে ধরে এনে হাতিয়ে নিচ্ছে মোটা অংকের টাকা। আর এই প্রক্রিয়ার সাথে জড়িত কিছু অসাধু ডাক্তার। অথচ সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপজলো স্বাস্থ্য কমপ্লেঙ্ইে অতি স্বল্প মূল্যে দক্ষ টেকনোলজিস্ট দ্বারা সকল পরীক্ষা হয়। প্রকাশিত সংবাদের ভিত্তিত্বে গত ১৮জুন স্বাক্ষরিত উঃস্বাঃকমঃ/পীর/রং/৭৪২ নং স্মারকে উল্লেখিত নোটিশ প্রদান করা হয়।

খবরটি পঠিত হয়েছে ১০১ বার
font
font
সর্বাধিক পঠিত
আজকের ভিউ
পুরোন সংখ্যা
Click Here
সম্পাদক - আলতামাশ কবির । ভারপ্রাপ্ত সম্পাদক - খন্দকার মুনীরুজ্জামান । ব্যবস্থাপনা সম্পাদক - কাশেম হুমায়ুন ।
সম্পাদক কর্তৃক দি সংবাদ লিমিটেড -এর পক্ষে ৮৭, বিজয়নগর, ঢাকা থেকে মুদ্রিত এবং প্রকাশিত।
কার্যালয় : ৩৬, পুরানা পল্টন, ঢাকা-১০০০। ফোন : ৯৫৬৭৫৫৭, ৯৫৫৭৩৯১। কমার্শিয়াল ম্যানেজার : ৭১৭০৭৩৮
ফ্যাক্স : ৯৫৫৮৯০০ । ই-মেইল : sangbaddesk@gmail.com
Copyright thedailysangbad © 2017 Developed By : orangebd.com.
close