logo

orangebd logo
চট্টগ্রামে হত্যা মামলার আসামিরা প্রকাশ্যে মামলা তুলতে হুমকি
চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম মহানগরীতে এক যুবককে প্রকাশ্য জবাই করে হত্যার চেষ্টার ঘটনায় দায়েরকৃত মামলায় আসামিরা প্রকাশ্য ঘুরে বেড়াচ্ছে। অন্যদিকে বাদীকে মামলা তুলে নিতে হুমকি দিচ্ছে বলে অভিযোগ রয়েছে। তবে গত মঙ্গলবার আসামিদের গ্রেফতার করা প্রসঙ্গে জানতে চাইলে বায়েজিদ থানার পুলিশ জানালেন আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এর আগে গত ২৫ মার্চ বায়োজিদ বোস্তামী থানাধীন ওয়াজেদিয়া নেজাম হামছা বাড়ির মৃত এয়াকুব আলী বাদশার ছেলে মো. আবু বকর নামে ওই যুবককে প্রতিপক্ষরা জবাই করে হত্যাচেষ্টা করে ব্যর্থ হয়। পরে যুবক চিকিৎসা শেষে মেডিকেল সনদ নিয়ে থানায় মামলা করতে এলে প্রতিপক্ষের ইন্ধনে মামলা নিতে গড়িমসি করে পুলিশ। অবশেষে আদালত মামলাটি (সিআর-১২৯/২১৭) এজাহারভূক্ত করার নির্দেশ দেয়। মামলায় আসামি করা হয়েছে, বায়েজিদের নেজাম হামছা আলী হোসেন মিস্ত্রি বাড়ির মৃত আব্দুর রহিমের ছেলে মো. আইয়ুব আলী, মৃত জালাল আহমদের ছেলে মো. আব্দুল মান্নান, আইয়ুব আলীর ছেলে আরিফ, আব্দুল মান্নানের ছেলে শিপন, শহিদুল ইসলাম।

এর আগে ঘটনার পর থানায় মামলা নিতে অপারগতা প্রকাশ করায় গত ৫ এপ্রিল চট্টগ্রাম মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত থানাকে এই মামলা এজাহারভুক্ত করার নির্দেশ দিয়েছেন। পরেরদিন থানা পুলিশ মামলাটি গ্রহন করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা বায়েজিদ থানার এস আই বিপ্লব চন্দ্র নাহা বলেন, আমার বাবা মারা যাওয়ায় আমি বাড়িতে এসেছি। দুই একদিনের মধ্যে মামলাটি অন্যজনকে হস্তান্তর করবো। যাতে আসামিরা দ্রুত গ্রেফতার হয়।

জানা গেছে, ঘটনার দিন বকর নামে ওই যুবককে জবাই করতে গিয়ে তার আত্মচিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে প্রতিপক্ষরা পালিয়ে যায়। পরে স্থানীয়রা রত্তাক্ত ওই যুবককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসে। আহত আবু বকর অঙ্েিজন এলাকার ব্যক্তিগত কাজ সেরে নিজের বাসার উদ্দেশ্যে ওয়াজেদিয়া নেজাম হামজা এলে পূর্ব থেকে ওৎ পেতে থাকা প্রতিপক্ষরা তার উপর ঝাঁপিয়ে পড়ে। এসময় তাকে এলোপাতাড়ি পিটানোর পর জবাই করার উদ্যেশ্যে তার গলায় ধারালো অস্ত্র চালায়। পরে তাকে রক্তাক্ত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার গলায় আটটি সেলাই করা হয়েছিলো। সিআর মামলা সূত্রে জানা গেছে, বকরকে দীর্ঘদিন থেকে আসামিরা তার বাড়ি থেকে উচ্ছেদের পায়তারা করে আসছে। আসামিরা গত বছরের ৩০ নভেম্বর বকরের বসত ঘরে হামলা চালিয়ে তার স্ত্রী ও বৃদ্ধা মাতাকে মারধরের পাশিাপাশি তারা বাসার মালামাল ভাঙচুর করে।

এ সময় পুলিশ মামলা নিতে অপারগতা প্রকাশ করায় আদালতে মামলা দায়ের করা হয়। পরে মামলায় আসামীরা জামিন নেয়। জামিনের পর আসামীদের হুমকি ধমকি অব্যহত থাকায় গত ১ ফেব্রুয়ারী পুলিশ কমিশনারকে লিখিতভাবে অবগত করেন বলে জানান বকর। একই সাথে গত ২০ মার্চ চট্টগ্রামের চীফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে একটি ডায়েরী দায়ের করেন। এতে ক্ষিপ্ত হয়ে আসামীরা গত ২৫ মার্চ তাকে জবাই করে হত্যা চেষ্টা করে বলে মামলার আরজিতে উল্লেখ রয়েছে।

খবরটি পঠিত হয়েছে ১০১ বার
font
font
সর্বাধিক পঠিত
আজকের ভিউ
পুরোন সংখ্যা
Click Here
সম্পাদক - আলতামাশ কবির । ভারপ্রাপ্ত সম্পাদক - খন্দকার মুনীরুজ্জামান । ব্যবস্থাপনা সম্পাদক - কাশেম হুমায়ুন ।
সম্পাদক কর্তৃক দি সংবাদ লিমিটেড -এর পক্ষে ৮৭, বিজয়নগর, ঢাকা থেকে মুদ্রিত এবং প্রকাশিত।
কার্যালয় : ৩৬, পুরানা পল্টন, ঢাকা-১০০০। ফোন : ৯৫৬৭৫৫৭, ৯৫৫৭৩৯১। কমার্শিয়াল ম্যানেজার : ৭১৭০৭৩৮
ফ্যাক্স : ৯৫৫৮৯০০ । ই-মেইল : sangbaddesk@gmail.com
Copyright thedailysangbad © 2017 Developed By : orangebd.com.
close