logo

orangebd logo
বস্ত্রখাতকে আরও প্রতিযোগিতাশীল করা হবে : পাট প্রতিমন্ত্রী
অর্থনৈতিক বার্তা পরিবেশক

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মির্জা আজম বলেছেন, ২০২১ সালের মধ্যে বস্ত্রখাতের অভিষ্ট লক্ষ্য অর্জন করতে হলে বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং এর স্টেকহোল্ডারগণ যেমন বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমএ, বিটিটিএলএমইএ এবং বিজিএএমপিআইএকে নিবিড়ভাবে একসঙ্গে কাজ করতে হবে। ভারতের টেঙ্টাইল মেলার মাধ্যমে অর্জিত অভিজ্ঞতা নতুন করে ভাবার সুযোগ করে দিয়েছে। দেশের বস্ত্র খাতকে আরও প্রতিযোগিতা সক্ষম ও দক্ষভাবে গড়ে তোলার জন্য বস্ত্র ও পাট মন্ত্রণালয় সবধরনের সেবা দিতে প্রস্তুত।

ভারত সরকার কর্তৃক আয়োজিত ভারতে গুজরাটের গান্ধীনগরে গত ৩০ জুন হতে ০২ জুলাই ২০১৭ পর্যন্ত মেগা টেঙ্টাইল মেলা- টেঙ্টাইল ইন্ডিয়া ২০১৭ এ অংশগ্রহণের একটি অভিজ্ঞতা বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সভাকক্ষে গতকাল বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ ও স্টেক হোল্ডারগণের মধ্যে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. ফয়জুর রহমান চৌধুরী, অতিরিক্ত সচিব কৃষ্ণ ভট্টাচার্য্য, বিটিএমসি'র চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মাহবুব আহমেদ জাকারিয়া (বীর প্রতীক), বস্ত্র পরিদপ্তরের পরিচালক মো. ইসমাইল হোসেন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের বিভিন্ন দফতর/সংস্থার প্রধানগণসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিজিএমইএ'র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এসএম মান্নান (কচি), বিকেএমইএ, বিটিএমএ, বিটিটিএলএমইএ এবং বিজিএএমপিআইএ এর প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সভায় বস্ত্রখাতের সার্বিক উন্নয়নের জন্য এবং বিশ্ব বাজারে প্রতিযোগিতায় এগিয়ে যাওয়ার জন্য যেসকল কর্মপরিকল্পনা গ্রহণ করা আবশ্যক তার সুপারিশমালা বস্ত্রখাতের বেসরকারি খাত হতে মন্ত্রণালয়ে প্রেরণ করার জন্য প্রতিমন্ত্রী পরামর্শ প্রদান করেন।

সভায় স্টেকহোল্ডারগণ উল্লেখ করেন যে, ২০২১ সালের মধ্যে বস্ত্রখাতের লক্ষ্য অর্জন করতে হলে এ খাতে বিনিয়োগ বৃদ্ধি ও সরকারের পক্ষ হতে অন্যান্য সুযোগ সুবিধা বৃদ্ধি করা প্রয়োজন। ভারতের টেঙ্টাইল মেলা 'টেঙ্টাইল ইন্ডিয়া-২০১৭' এর অংশগ্রহণের অভিজ্ঞতার আলোকে তারা মত প্রকাশ করেন যে, আসন্ন শীত মৌসুমে বাংলাদেশেও টেঙ্টাইল মেলা আয়োজনের উদ্যোগ গ্রহণ করা যেতে পারে।

উল্লেখ্য, গত ৩০ জুন থেকে ২ জুলাই পর্যন্ত গুজরাটের গান্ধীনগরে অনুষ্ঠিত মেলায় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল এবং বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারারর্স অ্যান্ড এঙ্পোর্টার্স অ্যাসোসিয়েশেন (বিজিএমইএ) বাংলাদেশ নীটওয়ার ম্যানুফ্যাকচারারর্স অ্যাসোসিয়েশেন (বিকেএমইএ), বাংলাদেশ টেঙ্টাইল মিলস্? অ্যাসোসিয়েশন (বিটিএমএ)-এর সদস্যগণ অংশগ্রহণ করেন।

খবরটি পঠিত হয়েছে ১০১ বার
font
font
সর্বাধিক পঠিত
আজকের ভিউ
পুরোন সংখ্যা
Click Here
সম্পাদক - আলতামাশ কবির । ভারপ্রাপ্ত সম্পাদক - খন্দকার মুনীরুজ্জামান । ব্যবস্থাপনা সম্পাদক - কাশেম হুমায়ুন ।
সম্পাদক কর্তৃক দি সংবাদ লিমিটেড -এর পক্ষে ৮৭, বিজয়নগর, ঢাকা থেকে মুদ্রিত এবং প্রকাশিত।
কার্যালয় : ৩৬, পুরানা পল্টন, ঢাকা-১০০০। ফোন : ৯৫৬৭৫৫৭, ৯৫৫৭৩৯১। কমার্শিয়াল ম্যানেজার : ৭১৭০৭৩৮
ফ্যাক্স : ৯৫৫৮৯০০ । ই-মেইল : sangbaddesk@gmail.com
Copyright thedailysangbad © 2017 Developed By : orangebd.com.
close