logo

orangebd logo
রাশিয়া, জার্মানি ও যুক্তরাজ্য সফরে গেলেন শিল্পমন্ত্রী
অর্থনৈতিক বার্তা পরিবেশক

'বাংলাদেশ জাতীয় গুণগতমান ও কারিগরি কাউন্সিল' স্থাপনের লক্ষ্যে শিল্পোন্নত রাশিয়া, জার্মানি ও যুক্তরাজ্যের মান অবকাঠামো পরিদর্শন ও বিদ্যমান আইন সম্পর্কে অভিজ্ঞতা বিনিময়ের জন্য গতকাল ভোরে রাশিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। সফরকালে তিনি ছয় সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন।

আইএমইডি'র ভারপ্রাপ্ত সচিব মো. মফিজুল ইসলাম, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম পরাগ, বাংলাদেশ ন্যাশনাল কোয়ালিটি অ্যান্ড টেকনিক্যাল রেগুলেটরি কাউন্সিল প্রকল্পের উপ-পরিচালক মু. আনোয়ারুল আলম, শিল্প মন্ত্রণালয়ের উপসচিব মো. কামরুল হাসান ও মন্ত্রীর সহকারী একান্ত সচিব এফএম মাহমুদ (কিরণ) প্রতিনিধিদলে সদস্য হিসেবে অন্তর্ভুক্ত রয়েছেন।

শিল্পমন্ত্রীর নেতৃত্বে প্রতিনিধিদল আজ রাশিয়ার 'ফেডারেল এজেন্সি অন টেকনিক্যাল রেগুলেশন অ্যান্ড মেট্রোলজি' পরিদর্শন এবং সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। ২৩ এপ্রিল প্রতিনিধিদল জার্মানি যাবেন। ২৪ এপ্রিল জার্মানিতে তারা 'জার্মান অ্যাসোসিয়েশন ফর কোয়ালিটি' এবং ২৬ এপ্রিল বার্লিনে 'জার্মান ইনস্টিটিউট ফর স্ট্যান্ডাডাইজেশন' পরিদর্শন করবেন।

খবরটি পঠিত হয়েছে ১০১ বার
font
font
সর্বাধিক পঠিত
আজকের ভিউ
পুরোন সংখ্যা
Click Here
সম্পাদক - আলতামাশ কবির । ভারপ্রাপ্ত সম্পাদক - খন্দকার মুনীরুজ্জামান । ব্যবস্থাপনা সম্পাদক - কাশেম হুমায়ুন ।
সম্পাদক কর্তৃক দি সংবাদ লিমিটেড -এর পক্ষে ৮৭, বিজয়নগর, ঢাকা থেকে মুদ্রিত এবং প্রকাশিত।
কার্যালয় : ৩৬, পুরানা পল্টন, ঢাকা-১০০০। ফোন : ৯৫৬৭৫৫৭, ৯৫৫৭৩৯১। কমার্শিয়াল ম্যানেজার : ৭১৭০৭৩৮
ফ্যাক্স : ৯৫৫৮৯০০ । ই-মেইল : sangbaddesk@gmail.com
Copyright thedailysangbad © 2017 Developed By : orangebd.com.
close