logo

ঢাকা, শুক্রবার ৫ ফাল্গুন, ১৯ জমাদিউল আউয়াল ১৪৩৮, ১৭ ফেব্রুয়ারি ২০১৭

orangebd logo
ফোরট্রেস ইনভেস্টমেন্ট গ্রুপ কিনছে সফটব্যাংক
অর্থনৈতিক বার্তা পরিবেশক

জাপানভিত্তিক সফটব্যাংক করপোরেশন ৩৩০ কোটি ডলারে বিকল্প সম্পদ ব্যবস্থাপক ফোরট্রেস ইনভেস্টমেন্ট গ্রুপ এলএলসি কিনছে। ধারণা করা হচ্ছে, প্রতিষ্ঠানটি প্রযুক্তি খাতে বিনিয়োগে নিজস্ব তহবিল গঠনের লক্ষ্যে এ অধিগ্রহণ করছে। খবর বস্নুমবার্গ। নিউইয়র্কভিত্তিক ফোরট্রেস কিনতে শেয়ারপ্রতি ৮ দশমিক শূন্য ৮ ডলার মূল্য পরিশোধ করা হবে। ফোরট্রেসের শীর্ষ তিন কর্মকর্তা পিট ব্রিগার, ওয়েস ইডেনস ও রান্ডি নারডন মালিকানা হাতবদল হলেও দায়িত্বে বহাল থাকার বিষয়ে একমত হয়েছেন। অধিগ্রহণ সম্পন্ন হওয়ার পরও ফোরট্রেসের কার্যক্রম নিউইয়র্ক থেকেই পরিচালিত হবে। ২০১৬ সালের শেষদিকে সফটব্যাংক প্রতিষ্ঠাতা ম্যাসাওশি সন ১০ হাজার কোটি ডলারের নতুন টেক তহবিল গঠনের ঘোষণা দিয়েছিলেন। ভিশন ফান্ড নামক এ তহবিলের সবচেয়ে বড় অংশীদার সৌদি আরব। ব্যক্তি খাতের বেশকিছু বিনিয়োগকারী এ তহবিলে অর্থলগি্নর মাধ্যমে অংশীদারিত্ব গ্রহণ করেছে। ভিশন ফান্ড এ-যাবৎকালের মধ্যে প্রযুক্তি খাতের সবচেয়ে বড় বিনিয়োগ তহবিল। এর অর্থ বিশ্বব্যাপী সম্ভাবনাময় ও উদীয়মান প্রযুক্তি স্টার্টআপ কোম্পানিতে বিনিয়োগ করা হবে।

ফোরট্রেস অধিগ্রহণের সঙ্গে ভিশন ফান্ডের কোন সম্পর্ক নেই। তবে এর ফলে বিনিয়োগ-সংক্রান্ত বেশকিছু দক্ষকর্মী বাগিয়ে নিতে সমর্থ হবে প্রতিষ্ঠানটি।

সফটব্যাংকের এক মুখপাত্র জানান, বিকল্প সম্পদ ব্যবস্থাপক ফোরট্রেসের দক্ষ কর্মীদের সহায়তায় ভিশন ফান্ডের অর্থ বিনিয়োগ সুবিধাজনক হবে। তবে এ অধিগ্রহণ সম্পন্নের জন্য প্রতিষ্ঠানটির শেয়ারধারী ও সংশ্লিষ্ট নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন পেতে হবে সফটব্যাংককে। প্রত্যাশা করা হচ্ছে, চলতি বছরের দ্বিতীয়ার্ধে সফটব্যাংকের ফোরট্রেস অধিগ্রহণ শেষ হবে।

বিষয়টি ঘিরে সফটব্যাংকের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ম্যাসাওশি সন বলেন, বিকল্প সম্পদ ব্যবস্থাপক ফোরট্রেস ইনভেস্টমেন্ট গ্রুপ এরই মধ্যে ব্যাপক পরিচিত একটি প্রতিষ্ঠান। এর কার্যক্রম নিজেদের সঙ্গে যোগ করার মাধ্যমে আমরা উপকৃত হতে চাই। বর্তমানে দক্ষকর্মীর সমন্বয়ে এটি একটি বিশ্বমানের বিনিয়োগ প্লাটফর্ম।

খবরটি পঠিত হয়েছে ১০১ বার
font
font
সর্বাধিক পঠিত
আজকের ভিউ
পুরোন সংখ্যা
Click Here
সম্পাদক - আলতামাশ কবির । ভারপ্রাপ্ত সম্পাদক - খন্দকার মুনীরুজ্জামান । ব্যবস্থাপনা সম্পাদক - কাশেম হুমায়ুন ।
সম্পাদক কর্তৃক দি সংবাদ লিমিটেড -এর পক্ষে ৮৭, বিজয়নগর, ঢাকা থেকে মুদ্রিত এবং প্রকাশিত।
কার্যালয় : ৩৬, পুরানা পল্টন, ঢাকা-১০০০। ফোন : ৯৫৬৭৫৫৭, ৯৫৫৭৩৯১। কমার্শিয়াল ম্যানেজার : ৭১৭০৭৩৮
ফ্যাক্স : ৯৫৫৮৯০০ । ই-মেইল : sangbaddesk@gmail.com
Copyright thedailysangbad © 2017 Developed By : orangebd.com.