logo

ঢাকা, শুক্রবার ৫ ফাল্গুন, ১৯ জমাদিউল আউয়াল ১৪৩৮, ১৭ ফেব্রুয়ারি ২০১৭

orangebd logo
৭০ হাজার শেয়ার বেচবেন জেমিনি সি ফুড উদ্যোক্তা
অর্থনৈতিক বার্তা পরিবেশক

বাজারদরে জেমিনি সি ফুড লিমিটেডের ৭০ হাজার শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন কোম্পানিটির উদ্যোক্তা-পরিচালক আমিনা আহমেদ। বর্তমানে তার হাতে রয়েছে এ কোম্পানির ৩ লাখ ৫৮ হাজার ৬৫৬টি শেয়ার। ঢাকা স্টক এঙ্চেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, আগামী ৩০ কার্যদিবসের মধ্যে শেয়ার বিক্রির প্রক্রিয়া সম্পন্ন হবে।

চলতি হিসাব বছরের অক্টোবর-ডিসেম্বর (দ্বিতীয়) প্রান্তিকে শেয়ারপ্রতি ১ টাকা ৮৬ পয়সা আয় (ইপিএস) দেখিয়েছে জেমিনি সি ফুড। আগের বছর একই সময়ে বোনাস শেয়ার সমন্বয়ের পর ইপিএস ছিল ৫ টাকা ৬৯ পয়সা। ৩১ ডিসেম্বর কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২০ টাকা ১৫ পয়সা। প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) ৭ টাকা ১৮ পয়সা ইপিএস দেখিয়েছে কোম্পানিটি, আগের বছর একই সময়ে যা ছিল ৪ টাকা ৬৭ পয়সা।

জুন ক্লোজিংয়ের বাধ্যবাধকতায় গেল বছর ৯ মাসে হিসাব বছর গণনা করেছে খাদ্য-আনুষঙ্গিক খাতের তালিকাভুক্ত কোম্পানিটি। ৩০ জুন সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ ও ৫০ শতাংশ স্টক লভ্যাংশ পেয়েছেন এ কোম্পানির শেয়ারহোল্ডাররা। ৯ মাসে কোম্পানির ইপিএস হয় ২০ টাকা ৭১ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৬ টাকা ৮৯ পয়সা।

১৯৮৫ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত জেমিনি সি ফুডের অনুমোদিত মূলধন ২ কোটি ও পরিশোধিত মূলধন ১ কোটি ৬৫ লাখ টাকা। রিজার্ভ ৭১ লাখ টাকা। মোট শেয়ার ১৬ লাখ ৫০ হাজার, যার ৪৮ দশমিক ৬৯ শতাংশ কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের হাতে, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ৪ দশমিক শূন্য ৪ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে বাকি ৪৫ দশমিক ২৭ শতাংশ শেয়ার।

ডিএসইতে সর্বশেষ ৬৯০ টাকায় জেমিনি সি ফুডের শেয়ার হাতবদল হয়। সমাপনী দর ছিল ৬৯০ টাকা ৪০ পয়সা, আগের কার্যদিবসে যা ছিল ৬৯৮ টাকা ৪০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বোচ্চ দর ছিল ১ হাজার ৫২০ টাকা ও সর্বনিম্ন ৫০৫ টাকা ১০ পয়সা। সর্বশেষ নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে বোনাস শেয়ার সমন্বয়ের পর এ শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত ৪৯ দশমিক ৯৯, হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে যা ৪৮ দশমিক শূন্য ৮।

খবরটি পঠিত হয়েছে ১০১ বার
font
font
সর্বাধিক পঠিত
আজকের ভিউ
পুরোন সংখ্যা
Click Here
সম্পাদক - আলতামাশ কবির । ভারপ্রাপ্ত সম্পাদক - খন্দকার মুনীরুজ্জামান । ব্যবস্থাপনা সম্পাদক - কাশেম হুমায়ুন ।
সম্পাদক কর্তৃক দি সংবাদ লিমিটেড -এর পক্ষে ৮৭, বিজয়নগর, ঢাকা থেকে মুদ্রিত এবং প্রকাশিত।
কার্যালয় : ৩৬, পুরানা পল্টন, ঢাকা-১০০০। ফোন : ৯৫৬৭৫৫৭, ৯৫৫৭৩৯১। কমার্শিয়াল ম্যানেজার : ৭১৭০৭৩৮
ফ্যাক্স : ৯৫৫৮৯০০ । ই-মেইল : sangbaddesk@gmail.com
Copyright thedailysangbad © 2017 Developed By : orangebd.com.