logo

ঢাকা, শুক্রবার ৫ ফাল্গুন, ১৯ জমাদিউল আউয়াল ১৪৩৮, ১৭ ফেব্রুয়ারি ২০১৭

orangebd logo
ন্যামের 'গুপ্তহত্যা'
জড়িত সন্দেহে আরও ২ জন গ্রেফতার
সংবাদ ডেস্ক

উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সৎ ভাই কিম জং ন্যামের সম্ভাব্য গুপ্তহত্যায় জড়িত সন্দেহে দ্বিতীয় আরেক নারীকে আটক করেছে মালয়েশিয়া। বৃহস্পতিবার দেশটির পুলিশ মহাপরিদর্শকের বরাতে এ গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছে রাষ্ট্রীয় বার্তা সংস্থা বের্নামা। এ হত্যায় জড়িত সন্দেহে গ্রেফতার অপর নারীকে গতকাল (বৃহস্পতিবার) কুয়ালালামপুরের আদালতে তোলার কথা। রয়টার্স।

এদিকে এ হত্যাকা-ের সঙ্গে জড়িত থাকার সন্দেহে গ্রেফতারকৃত দুই নারীর অপর সহযোগীদের খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। এর আগে দক্ষিণ কোরিয়ার আইনপ্রণেতারা জানান, তাদের গোয়েন্দা সংস্থাগুলোর সন্দেহ উত্তর কোরিয়ার দু'জন নারী এজেন্ট ন্যামকে হত্যা করেছে। এদিকে মার্কিন সরকারি সূত্রগুলো জানিয়েছে, উত্তর কোরিয়ার গুপ্তঘাতকরাই এর জন্য দায়ী বলে তাদের বিশ্বাস।

দ্বিতীয় আরেক নারীকে গ্রেফতারের তথ্য জানালেও এ সম্পর্কে বিস্তারিত আর কিছু জানায়নি বের্নামা। বার্তা সংস্থাটির পক্ষ থেকে পরবর্তীতে এ বিষয়ে একটি বিবৃতি দেয়া হবে বলে পুলিশের মহাপরিদর্শক খালিদ আবু বকর জানিয়েছেন।

তবে এ প্রসঙ্গে মালয়েশিয়ার সরকারি একটি সূত্র বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, গ্রেফতারকৃত সন্দেহভাজন প্রথম নারী আর ক্লোজ সার্কিট টেলিভিশনের ফুটেজে যার ছবি দেখা গেছে এবং গণমাধ্যমগুলোতে যার ছবি ছাপা হয়েছে, তারা একই ব্যক্তি। ছবিতে দেখা গেছে, ওই নারী একটি সাদা টি-শার্ট পরে আছেন এবং শার্টটির সামনের দিকে 'এলওএল' অক্ষরগুলো লেখা রয়েছে। গত বুধবারস্থানীয় সময় সকালে তাকে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়। দু'দিন আগে এ বিমানবন্দরেই ন্যামকে টার্গেট করা হয়েছিল, তাকে সুচের মাধ্যমে দ্রুত ক্রিয়া করে এমন বিষ প্রয়োগ করা হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। তবে পুলিশ জানিয়েছে, গ্রেফতারের সময় ওই নারী একাই ছিল। তার ভ্রমণ সংক্রান্ত কাগজপত্রে তার নাম দোয়ান থি হুয়ং ও জন্মস্থান নাম দিনহ, ভিয়েতনাম লেখা ছিল। মালয়েশীয় পুলিশের উপ-মহাপরিদর্শক নুর রশিদ ইব্রাহিম বলেছেন, 'আরও কয়েকজনকে খুঁজছে পুলিশ, এদের সবাই বিদেশি।'

'কিম চোল' নাম নিয়ে ভ্রমণরত মৃত ব্যক্তিকে কিম জং ন্যাম বলে এখনও নিশ্চিত করেনি মালয়েশীয় কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সকাল পর্যন্ত উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমও কিম জং ন্যামের মৃত্যুর বিষয় উল্লেখ করে কোন মন্তব্য করেনি। তবে দক্ষিণ কোরিয়া নিশ্চিত করে জানিয়েছে, মৃত ব্যক্তি উত্তর কোরিয়ার প্রয়াত সাবেক নেতা কিম জং ইলের বড় ছেলে কিম জং ন্যাম।

খবরটি পঠিত হয়েছে ১০১ বার
font
font
সর্বাধিক পঠিত
আজকের ভিউ
পুরোন সংখ্যা
Click Here
সম্পাদক - আলতামাশ কবির । ভারপ্রাপ্ত সম্পাদক - খন্দকার মুনীরুজ্জামান । ব্যবস্থাপনা সম্পাদক - কাশেম হুমায়ুন ।
সম্পাদক কর্তৃক দি সংবাদ লিমিটেড -এর পক্ষে ৮৭, বিজয়নগর, ঢাকা থেকে মুদ্রিত এবং প্রকাশিত।
কার্যালয় : ৩৬, পুরানা পল্টন, ঢাকা-১০০০। ফোন : ৯৫৬৭৫৫৭, ৯৫৫৭৩৯১। কমার্শিয়াল ম্যানেজার : ৭১৭০৭৩৮
ফ্যাক্স : ৯৫৫৮৯০০ । ই-মেইল : sangbaddesk@gmail.com
Copyright thedailysangbad © 2017 Developed By : orangebd.com.
close