logo

ঢাকা, শুক্রবার ৫ ফাল্গুন, ১৯ জমাদিউল আউয়াল ১৪৩৮, ১৭ ফেব্রুয়ারি ২০১৭

orangebd logo
কয়েদি নম্বর ৯২৩৪
ভিকে শশীকলা
সংবাদ ডেস্ক

আত্মসমর্পণের পর বেঙ্গালুরু কারাগারে প্রথম রাতটি মেঝেতে ঘুমিয়ে কাটাতে হয়েছে কয়েদি নম্বর '৯২৩৪' তামিলনাডুর ক্ষমতাসীন দলনেত্রী ভিকে শশীকলাকে। কারা কর্তৃপক্ষের কাছে যেসব সুযোগ-সুবিধা তিনি চেয়েছিলেন, তার কোনোটিই তিনি পাননি বলে জানা গেছে।

দুর্নীতির দায়ে ভারতীয় সুপ্রিমকোর্টের দ- নিয়ে গত বুধবার থেকে ৪ বছরের কারাবাসের মেয়াদ শুরু করেছেন তামিলনাডুর মুখ্যমন্ত্রী হতে চাওয়া শশীকলা। তামিলনাডুর প্রিয় 'আম্মা' খ্যাত প্রয়াত মুখ্যমন্ত্রী জয়ারাম জয়ললিতার কাছের মানুষ যিনি।

কয়েদখানার সঙ্গী হিসেবে একই মামলায় দ-িত বৌদি ইলাভারাসিকে চেয়েছিলেন, কিন্তু পেয়েছেন কিনা তা নিশ্চিত করে জানা যায়নি। তবে অন্য এক কয়েদির সঙ্গে যে সেলটি শেয়ার করতে হচ্ছে সেটি নিশ্চিত।

এআইএডিএমকের ৬১ বছর বয়সী এ নেত্রীর শোয়ার জন্য একটি খাটিয়া দেয়া হবে কিনা গতকাল বৃহস্পতিবার তার সিদ্ধান্ত দেয়ার কথা চিকিৎসকদের। তবে কারা কর্মকর্তারা জানিয়েছেন, বৃহস্পতিবার সকালে নাস্তা হিসেবে তেঁতুল ভাত ও চাটনি খেয়েছেন তিনি। শশীকলা 'কয়েক মিনিট ধ্যানও করেছেন' বলে জানিয়েছেন তারা।

বুধবার সন্ধ্যায় কিছুটা হেঁটে বেঙ্গালুরুর পারাপ্পানা আগ্রাহারা কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেন খয়েরি রঙের শাড়ি পরিহিতা শশীকলা। স্বাস্থ্যগত সমস্যার কারণে কারাগারে তাকে প্রথম শ্রেণীর সেল দেয়ার জন্য বিচারকের প্রতি অনুরোধ জানিয়েছিলেন তিনি। কারাগারে প্রথম শ্রেণীর সেলে ব্যক্তিগত টেলিভিশন, বাড়িতে তৈরি খাবার এবং সপ্তাহে দুইবার আমিষ জাতীয় খাবারের বরাদ্দ থাকে, তবে এ প্রেক্ষিতে তার অনুরোধ প্রত্যাখ্যান করা হয়। ধ্যান করার জায়গা ও দরকার হলে প্রতি ঘণ্টায় চিকিৎসা সহায়তা পাওয়ারও আবেদন করেন তিনি। কিন্তু বুধবার এক কারা কর্মকর্তা বলেছেন, 'বিশেষ কোনো সুযোগ-সুবিধা পাবেন না শশীকলা। সর্বোচ্চ যা পাবেন তা হলো, কারাগারে মানিয়ে নেয়ার জন্য পরামর্শের সুযোগ।'

কারাগারে শশীকলাকে মোমবাতি নির্মাণের কাজে লাগানো হতে পারে বলে খবর বেরিয়েছে, তবে সেসবের সময় এখনও আসেনি বলে জানিয়েছেন কর্মকর্তারা। এর আগে ২০১৪ সালে একই কারাগারে জয়ললিতার সঙ্গে ৩ সপ্তাহ ছিলেন শশীকলা। ওই সময়ও বৈধ আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগেই দোষী সাব্যস্ত হয়ে কারাগারে গিয়েছিলেন তারা।

তবে কারাগারে গেলেও আগেই দলের ওপর নিজের নিয়ন্ত্রণ সংহত করে নিয়েছেন তিনি। নিজের অনুগত ইদাপ্পাদি পালানিস্বামীকে দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী মনোনীত করেছেন এবং ২০১১ সালে জয়ললিতার মাধ্যমে বহিষ্কৃত নিজের দুই ভাইপোকে পুনরায় দলে নিয়েছেন। আনন্দবাজার, এনডিটিভি।

খবরটি পঠিত হয়েছে ১০১ বার
font
font
সর্বাধিক পঠিত
আজকের ভিউ
পুরোন সংখ্যা
Click Here
সম্পাদক - আলতামাশ কবির । ভারপ্রাপ্ত সম্পাদক - খন্দকার মুনীরুজ্জামান । ব্যবস্থাপনা সম্পাদক - কাশেম হুমায়ুন ।
সম্পাদক কর্তৃক দি সংবাদ লিমিটেড -এর পক্ষে ৮৭, বিজয়নগর, ঢাকা থেকে মুদ্রিত এবং প্রকাশিত।
কার্যালয় : ৩৬, পুরানা পল্টন, ঢাকা-১০০০। ফোন : ৯৫৬৭৫৫৭, ৯৫৫৭৩৯১। কমার্শিয়াল ম্যানেজার : ৭১৭০৭৩৮
ফ্যাক্স : ৯৫৫৮৯০০ । ই-মেইল : sangbaddesk@gmail.com
Copyright thedailysangbad © 2017 Developed By : orangebd.com.